বৃহস্পতিবার, ১১ অক্টোবর, ২০১৮

কোনো প্রকার বাটুনে কিল্ক ছাড়াই অন করুন মোবাইলের ফ্লাশলাইট বা টর্চলাইট

Sensor Flashlight একটি প্রয়োজনীয় অ্যাপ যার মাধ্যমে কোন বাটুনে কিল্ক ছাড়াই (সেন্সরের মাধ্যমে) আপনার মোবাইলের ফ্লাশলাইট অন বা অফ করতে পারবেন। এই অ্যাপটি মোবাইলের ক্যামেরার ফ্ল্যাশলাইটকে টর্চলাইট হিসেবে ব্যবহার করে এবং ডিফল্ট ফ্ল্যাশলাইটের থেকে আরো উজ্জ্বল আলো পেতে সহায়তা করে। অ্যাপটির ডাউনলোড করুন এখান থেকে। SensorFlashlight –এ আপনি যা যা ব্যবহার করতে পারবেনঃ


Wave Mode (using proximity sensor)
এই মোডটির মাধ্যমে আপনার মোবাইলের স্ক্রিনের উপর দিয়ে হাত নাড়ালে অটোমেটিক ক্যামেরার LED ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ হবে। এই অ্যাপটি ফ্ল্যাশলাইট চালু / বন্ধ করার জন্য আপনার ফোনের প্রক্সিমিটি সেন্সর ব্যবহার করে। যখন আপনার ফ্ল্যাশলাইটের দরকার হবে , তখন আপনাকে কেবল স্ক্রীনটি অন করে আপনার হাত বা আঙ্গুল ফোনের প্রক্সিমিটি সেন্সরের উপর দিয়ে নিতে হবে।

Number of waves
এই মোডটির মাধ্যমে প্রক্সিমিটি সেন্সরের উপর আপনার হাত বা আঙ্গুল কতবার নিলে ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ হবে তার সংখ্যা নির্ধারণ করতে পারবেন । ডিফল্ট সংখ্যা ২। এই ফিচারটি ভুলবশত ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ এড়াতে খুবই উপযোগী বা দরকারী।

Pocket mode
এই মোডটি অ্যাপের আরেকটি কাযর্করী ফিচার। এই মোডটি চালু করলে আপনার মোবাইলটি পকেটে রাখা অবস্থায় ফ্ল্যাশলাইট দূর্ঘটনাবশত চালু হতে পারবে না।

Landscape mode
আমার কাছে এই অ্যাপের সবচেয়ে বেশি ভালো লেগেছে এই মোডটি। আপনার মোবাইল যখন আড়াআড়ি বা ল্যান্ডস্কেপ হবে তখন সেন্সর আপনার হাত বা আঙ্গুলকে সনাক্ত করা দিবে তাতে ফ্ল্যাশলাইট চালু হতে পারবে না। মোবাইলে গেম খেলা বা ভিডিও দেখার সময় অজান্তে বা ভুলবশত ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ এড়াতে খুবই উপযোগী বা দরকারী।

Call detecting mode
এই মোড ইনকামিং বা আউটগোয়িং কল সনাক্ত করবে এবং মোবাইলে কথা বলার সময় এটি মোবাইলের ফ্ল্যাশলাইটকে চালু হওয়া প্রতিরোধ করবে।

Shake mode (using accelerometer sensor)
এই অ্যাপের আরেকটি আকর্ষনীয় ফিচার বা মোড হল এটি। এই মোড বা ফিচারের মাধ্যমে শুধুমাত্র আপনার হাতে থাকা মোবাইলটি ঝাঁকালে ক্যামেরার ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ হবে। যখন আপনার ফ্ল্যাশলাইটের দরকার হবে , তখন আপনাকে কেবল স্ক্রীনটি অন করে আপনার ফোনটি ঝাঁকিয়ে দিতে হবে।

যদি এইটুকু পড়ে অ্যাপটিকে প্রয়োজনীয় মনে হয় তাহলে অ্যাপটি ডাউনলোড করুন এখান থেকে


এক নজরে এই অ্যাপের প্রধান কিছু বৈশিষ্ট্যঃ
  • খুব সিম্পল এবং সুন্দর পরিপাটি ডিজাইন
  • অ্যাপটি একবার চালু করলে অন্য যেকোন অ্যাপ ব্যবহারের মধ্যেও ফ্ল্যাশলাইট চালু করতে পারবেন।
  • বাটুনে কোন কিল্ক ছাড়াই আপনি ফ্লাশলাইট চালু বা বন্ধ করতে পারবেন।
  • ফ্ল্যাশলাইট চালু হবে না যখন আপনার মোবাইল আড়াআড়ি বা ল্যান্ডস্কেপ হবে।
  • ফ্ল্যাশলাইট চালু হবে না যদি আপনার মোবাইল পকেটে থাকে।
  • শুধুমাত্র মোবাইল ঝাঁকিয়ে বা নেড়ে ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ করতে পারবেন।
  • ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ করার সময় ডিফল্ট সাউন্ড বা ভাইব্রেশন চালু করতে পারবেন।
  • রুট , নন-রুট উভয় ডিভাইস সাপোর্টেড।
  • ফ্ল্যাশলাইট খুব তাড়াতাড়ি চালু বা বন্ধ হয়।
  • অ্যাপের সাইজ মাত্র ২ মেগাবাইট।

Permissions Notice
  • Camera, Flashlight: ক্যামেরার ফ্ল্যাশলাইট ব্যবহার করার জন্য।
  • Internet, Access network state: অ্যাড শো করানোর জন্য।
  • Read phone state:  ইনকামিং বা আউটগোয়িং কল সনাক্ত করার জন্য।
  • Vibrate:  ফ্ল্যাশলাইট চালু বা বন্ধ করার সময় ভাইব্রেশনের জন্য।


Why do we need camera permission? (কেন আমাদের ক্যামেরা পারমিশন প্রয়োজন?)
-দুর্ভাগ্যবশত, ক্যামেরা মোবাইলের একটি হার্ডওয়্যারের অংশ এবং ফ্ল্যাশলাইট চালু / বন্ধ করার জন্য অ্যাপের এই অনুমতি প্রয়োজন।

Sensor Flashlight বিশ্বের সেরা একটি ফ্ল্যাশলাইট অ্যাপ। ফ্ল্যাশলাইট বা টর্চলাইটের জন্য সেরা এই অ্যাপটি মিস করবেন না! তাই অ্যাপটি বিনামূল্যে এখনই ডাউনলোড করুন!


বিশেষ দ্রষ্টব্যঃ কিছু কিছু জিনিষ সহজে বোঝানোর জন্য বাংলা এবং ইংরেজি এইভাবে মিশ্রণ করে লেখা। তাই কোথাও কোনো অস্পষ্টতা বা তথ্যগত ভুল চোখে পড়লে অনুগ্রহ করে কমেন্ট করবেন। আমি পরবর্তীতে ঠিক করে দিতে চেষ্টা করব।এছাড়াও পোস্ট সম্পর্কে আপনার যে কোনো গঠনমূলক আলোচনা, সমালোচনা, মন্তব্য একান্ত কাম্য। ধন্যবাদ এতটা সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য।