মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০১৫

কিভাবে তৈরি করবেন নামবিহীন ফেসবুক পেইজ

Create Facebook Page Without Name - নাম ছাড়া ফেসবুক পেজ তৈরি করা এখন  ১,২,৩ এর মত সহজ। যারা নামবিহীন ফেসবুক পেজ তৈরি করতে পারেন না তারা শুধু আমার সাথে থাকুন আশা করি এই টিউটোরিয়াল এর শেষে আপনি নিজেই তৈরি করতে পারবেন নামবিহীন ফেসবুক পেজ



উপকরনঃ

তেমন কিছুই না শুধু কিছু আরবি অক্ষর ব্যবহার করে খুব সহজেই তৈরি করা হবে নামবিহীন ফেসবুক পেইজ। যার ইংরেজি অর্থ Create Facebook Page Without Name.

আরবি অক্ষর=ٌٍٍِّّْ

কিভাবে তৈরি করবেন নামবিহীন ফেসবুক পেইজ


তাহলে চলুন শুরু করা যাক আজকের টিউটোরিয়াল। যদি আগেই আপনার ফেসবুক পেজ থাকে তাহলে আজকের টিউটোরিয়াল আপনার জন্য খুব সহজ হবে। আর যদি না থাকে তাহলে কোন সমস্যা নাই (মে হু না) ফেসবুক পেজ তৈরি করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।


ধাপ-১

প্রথমে ফেসবুকে লগিন করুন এবং ফুটারে (নিচে) থাকা create page নামক লেখাতে কিল্ক করুন। তবুও না পেলে এখানে কিল্ক করুন।

ধাপ-২

এখন আপনি Company, Organization or Institution (আপনি এই লেখাতে ক্লিক করতে পারেন তবে বাধ্যতামূলক নয়) লেখাতে/বাটুনে কিল্ক করুন। এরপর আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো একটি বিভাগ নির্বাচন করুন।

ধাপ-৩

এখন উপরে থাকা আরবি অক্ষরগুলো কপি করুন এবং নামের জায়গায় পেস্ট করুন। এরপর  i agree to facebook pages terms বক্সে চেক মার্ক করুন।
Create Facebook Page Without Name

ধাপ-৪

এখন Get Started কিল্ক করুন এবং ছোট বর্ননা দিয়ে  “Save info”  তে কিল্ক করে পরপর তিনবার skip, skip and skip বাটুনে কিল্ক করুন।

ধাপ-৫

এরই সংগে সংগে আপনি নতুন একটি ফেসবুক পেজ তৈরি করতে পারবেন (বেশি কঠিন হয়ে গেল তাই না)। কিন্তু যে আরবিক অক্ষরগুলো আমরা নামের ঘরে দিয়েছিলাম সেই অক্ষরগুলো কিন্তু দেখা যাচ্ছে তাই এই অক্ষরগুলো হাইড করার জন্য  admin panel এ গিয়ে  Edit Page এ কিল্ক করে Edit Setting এ প্রবেশ করুন।

Create Facebook Page Without Name

ধাপ-৬

এই ধাপে আপনি "Page info” তে কিল্ক করুন এবং নামের edit বাটুনে কিল্ক করে ব্যাকস্পেস কী ব্যবহার করে বক্স থেকে সব কিছু মুছে দিন।

ধাপ-৭

এখন save changes এ কিল্ক করুন। এখন view page এ পুনরায় কিল্ক করে দেখুন যাদু।।।।।

আপনি উপরের ধাপগুলো সঠিকভাবে করতে পারলে আপনি অবশ্যই নামবিহীন ফেসবুক পেইজ তৈরি করতে পারবেন

পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করে সবাই কে জানিয়ে দিন । কেমন লাগলো তা কমেন্ট করে জানাতে ভুলবেন না । তাহলে আজকের মত এই পর্যন্ত আবারও দেখা হবে পরবর্তী পোস্টে। ভাল থাকবেন, সুস্থ থাকবেন। ধন্যবাদ সকলকেই।