সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৫

কিভাবে জিলব্রেক ছাড়া আইফোনের স্ক্রীন রেকর্ড করবেন 2015

How To Record Iphone Screen 2015- হ্যালো বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন আর আপনারা ভাল থাকুন এটাই ঈশ্বরের কাছে করি প্রার্থনা। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে জিলব্রেক ছাড়া আইফোন এবং আইপেডের স্ক্রীন রেকর্ড করবেন ।




বিশ্বজুড়ে অ্যাপল ( iOS ) খুব জনপ্রিয় একটা ডিভাইস । আজকাল বিলিয়নের বেশি মানুষ অ্যাপল( iOS ) ডিভাইস ব্যবহার করে । যারা আইফোন এবং আইপেড ব্যবহার করেন তাদের হয়ত মাঝে মাঝে আইফোন এবং আইপেডের স্ক্রীন রেকর্ড করা বেশ জরুরি হয়ে পড়ে। কিন্তু বিলিয়নের বেশি মানুষ অ্যাপল( iOS ) ডিভাইস ব্যবহার করলেও অনেকেই জানেন না কিভাবে জিলব্রেক ছাড়া আইফোন এবং আইপেডের স্ক্রীন রেকর্ড করতে হয়। তাহলে

কিভাবে জিলব্রেক ছাড়া আইফোনের স্ক্রীন রেকর্ড করবেন


আরে ভাই দাড়ান, টেনশনের কিছু নাই এই পোস্টে-ই দেখানো হবে কিভাবে জিলব্রেক ছাড়া আইফোন এবং আইপেডের স্ক্রীন রেকর্ড করবেন। শুধু মাত্র নিচের নির্দেশনা সঠিকভাবে অনুসরণ করুন তাহলেই চলবে ।

কার্যপদ্ধতিঃ

  1. প্রথমে আপনার ios ডিভাইসের safari browser টি ওপেন করুন এবং emu4ios.net এই সাইটে প্রবেশ করুন।
  2. উক্ত সাইট থেকে Emu4io beta app টি ইন্সটল করুন।
  3. অ্যাপ ইন্সটল করার পর আপনি এটি ওপেন করুন।
  4. এখন এই অ্যাপে মধ্যে “Shou App“ নামে আরেকটি অ্যাপ খুজুন এবং “Shou App“ টি ইন্সটল করুন।
  5. এবার আপনি “Shou App“ টি ওপেন করুন এবং sign up অথবা ফেসবুক ও গুগল অ্যাকাউন্ট-এর সাহায্যে লগিন করুন।
  6. login- করার পর আপনার সামনে দুইটি অপশন্‌স আসবে-
  7. (i)Start Broadcasting.
    (ii) Start Recording. 
  8. এবার আপনি স্ক্রীন রেকর্ড করতে Start Recording বাটুনে ক্লিক করুন এবং Shou App থেকে বের হয়ে আসুন।
  9. আপনি যদি উপরের কাজগুলো সঠিকভাবে করতে পারেন তাহলে আপনার আইফোন মোবাইলের টপ স্ক্রীনে রেড কালারের এরিয়া দেখতে পারবেন।যদি দেখতে পারেন তাহলে বুঝবেন আপনার স্ক্রীন রেকর্ড চালু হয়ে গেছে।
  10. স্ক্রীন রেকর্ড চালু তো করতে পেরেছেন কিন্তু বন্ধ করবেন কিভাবে । বেশি কিছু না স্ক্রীন রেকর্ড বন্ধ করতে জাস্ট মোবাইলের টপ স্ক্রীনে রেড কালারের এরিয়া ক্লিক করে অ্যাপ্টি ওপেন করুন এবং Stop recording বাটুনে করুন।

তো আজ এই পযর্ন্ত । আর আপনি যদি উপরের ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে খুব সহজেই আইফোনের স্ক্রীন রেকর্ড করতে পারবেন

সামনের টিউনে দেখা হবে নতুন কিছু নিয়ে। আর কোন সমস্যা হলে অবশ্যই টিউনমেন্টে জানাবেন ।